Tuesday, July 10, 2007

প্রবাসের কথোপকথন ২

ম্যা এল্প ডা নেস্কিন লা?

(আমাকে বলল?)

সা! ইউ অডা অ ন?

জ্বী, দুঃখিত। একটা বার্গার দেবেন মেহেরবানি করে।

বাগা হু?

জ্বী, একটা বিগ ম্যাক বার্গার দেবেন?

আ নাম্বা ওয়া?

না না! আমি শুধু বার্গারটা চাই। দুই টাকা চল্লিশ পয়সার বার্গারটুকু হলেই চলবে আমার।

বাগা? হু ইউ ওয়ান বাগা বাগা?

(প্রাণপণে ইঙ্গিতে বোঝানোর চেষ্টা)

ও, শুধু স্যান্ডউইচটা চাই?

জ্বী, ম্যাডাম। আমার কোক-ফ্রাই লাগবে না।

এ! গেট ডিস ডগ আ স্যান্ডউইচ।

(আমাকে বলল?)

এ ইয়ু গো। ইউ ওয়ান এনিহু এলস?

আ ট্রে অ্যান্ড সাম সস প্লিজ।

ইউ ওয়ানা হু?

(রক্ষা কর মাবুদ! কিসের মধ্যে পরলাম এটা? চাই বার্গার, সাধে মানুষ!)

এ নিগা! ডিস ডগ টক সো ফানি শি!

(অগত্যা আবারো ইঙ্গিত।)

ও, হিয়ার ইজ দেম ট্রে।

(ভুল শুনলাম নাকি? কী বলে এগুলা?)

হোয়াই ইউ ইজ স্ট্যান্ডিং ডেয়া স্টিল?

কিছু সস চেয়েছিলাম, দেবেন?

সস? বারবিকিউ, হানি, অ রেঞ্চ?

ওহ, থুক্কু। কেচাপ, কেচাপ।

ম্যা ইউ ফুল অফ ট্রাবল অ্যান্ড শি। ওয়াচ্চু থিংক ইউ ইজ? লেম্মি গেড্ডেম আডা কাস্টোমা।

ফিশ আউট অফ ওয়াটার, ম্যাম। ফিশ আউট অফ ওয়াটার।

হু?

No comments: